Best Ek Bangla Rupkothar Golpo 2022 – ধানের ক্ষেতে মাছের চাষ

Hallo friend amader rupkothar golpo te sagotam . Amader website e potiniyoto bangla rupkothar golpo upload kore thaki . Sudhu matro upnader valobasar are support chai ei rokom new rupkothar golpo . Upnar ekhane rupkothar golpo bengali te jante parben .

Rupkothar Golpo

rupkothar golpo, rupkothargolpo, Bangla Rupkothar Golpo, rupkothar golpo 2022, rupkothar golpo rupkothar golpo, rupkothar golpo bangla, golpo rupkothar golpo, new rupkothar golpo, bengali rupkothar golpo,
Rupkothar golpo

এক সুন্দর রাতের আঙিনায় বসেছিল একটি লোক ছিল । লোকটির নাম হল শ্যাম । শ্যামের বউ সেই রাতে শ্যাম এর উপর রেগে গিয়ে বলল এবছর পূজোতে যদি তুমি আমাকে নতুন শাড়ি না দিতে পারো তাহলে তোমার একদিন কি আমার একদিন । যদি আমাকে নতুন শাড়ি নাই দিতে পারবে তাহলে আমাকে ঘটা করে বিয়ে করলে কেন । অপরদিকে শ্যামের মেয়েও আছে বলে যে বাবা আমাকে কি এবছর পুজোর নতুন জামা চাই বাবা চাই বাবা বলোনা দিবে বলো না দিবে ।


তোর বাবার উপর যতই চাষ তোর বাবার মুরোদ নাই এ বছর নতুন জামা কিনে দাওয়ার । তোর বাবা এতো কিপটে যে পুজোতে একটা নতুন জামা কিনে দিতে পারবেনা তার মেয়েকে । তার গামছাটা ছেড়ে গেছে সেটা পর্যন্ত কিনে না ‌। ।


এই তুমি এই কথাটা ভাল করে শুনে নাও এই একটা শাড়ি আমি বছরের পর বছর পড়তে পারবো না । এবার করোনার পর পর্যন্ত সবাই নতুন নতুন শাড়ি ও জামা কাপড় পড়ে আমারও এবারও কি নতুন শাড়ি চাই নাইলে মহিষাসুরের সাথে সাথে তোমাকেও বিসর্জন দিয়ে দেব । এই আমি বলে দিলাম হ্যাঁ ।
এইসব শোনার পর শ্যাম অনেক চিন্তায় পড়ে গেল কি করা যায় । আর পুজোতে আর মাত্র একমাস আছে । ( Bangla Rupkothar Golpo )

এ ভাবতে ভাবতে হঠাৎ সকাল হয়ে গেলো । স্যাম কোদাল নিয়ে মাঠের দিকে রওনা দিল । মাঠের দিকে রওনা দিতে যেতে যেতে গ্রামের অন্য চাষিরা তাকে দেখতে পেয়ে ডাকলো।
ও শ্যাম ভাই একবার এদিকে এসো । তখন শ্যাম সবাইকে বলল কি আবার চাষী ভাইরা আজ তোমরা মাঠে যাবে না । মাঠে চাষ না করে এখানে বসে সবাই গল্প করছো ।


তখন ওদের মধ্যে একজন বলল গল্প নয় ভাই বিপদ থেকে উদ্ধার হতে চাই । বিপদ থেকে বেরিয়ে আসার উপায় খুজতেছি ।
সে কি বল কি তোমরা কি হয়েছে।
বিপদের নাম বউ এর থেকে বড় বিপদ আর কি । এর থেকে বড় বিপদ আর দুটো নেই ।

Bangla Rupkothar Golpo

rupkothar golpo, rupkothargolpo, Bangla Rupkothar Golpo, rupkothar golpo 2022, rupkothar golpo rupkothar golpo, rupkothar golpo bangla, golpo rupkothar golpo, new rupkothar golpo, bengali rupkothar golpo,
ধানের ক্ষেতে মাছ চাষ – Bangla Rupkothar Golpo


পাশে থাকা আরেকজন বলল ঠিক বলেছিস ভাই তুই ঠিক বলেছিস ।
তোদেরকে কি বলব ভাই কাল রাতে আমার বউ আমাকে এত অপমান করেছে যে । আমার এখনো পুরোটা হজম হয়নি । আর আমাকে বলে কিনা আমার নতুন শাড়ি কিনে দেওয়ার মুরোদ নেই ।


আর বলিস না ভাই তোর মতন জ্বালা আমারও ওদিকে তো আমার বউর থেকে এক কাঁদি উপরে আমার মেয়ে । সে বলে রে এবার তার নতুন একটা ভালো মোবাইল আর একটা জামা লাগবে । আর যদি না কিনে দেয় তাহলে কেঁদে মাঠ ভাসিয়ে দেবে । ( Bangla Rupkothar Golpo )


আর অপর আর একজন বলল আর বলিস না ভাই আমাকে বলছে আমি যদি পুজোতে নতুন শাড়ি কিনে না না দেই তাহলে মহিষাসুরের সাথে সাথে আমাকেও বিসর্জন দিয়ে দেবে ।


এসব তো সবারই সংসারের গল্প একী হাল সবারি কি বলেন আপনারা ।
এটা তো সবার একই সমস্যা । তো এখন সমস্যাটা কি তোমাদের ।
আরে ভাই আমাদের তো একটাই সমস্যা কী বউয়ের ছেলে মেয়ের শাড়ি জামা কেনার টাকা নাই কোথায় পাব কিভাবে ? ( Bangla Rupkothar Golpo )

তখন একজন অবিবাহিত লোক বলল যে সংসারের হাজারটা ঝামেলা এইজন্য তো ভাই আমি এখনো বিয়েই করিনি ।
আমি একা মানুষ অনেক সুখে আছি । তো রামু ভাই তোমার সংসারের যখন কোন ঝামেলা নাই তখন আমাদের তো কিছু টাকা ধার দিতে পারো । পুজোটা মিটে গেলে ফেরত দিয়ে দেব ।


না তোমাদের টাকা দেওয়া যাবে তো আমার অন্তর একবারে ন্যাড়া একবারই বেলতলায় যায় । এর আগেও তমাদের আমি টাকা ধার দিয়েছি নির্দিষ্ট সময় মত টাকা পরিশোধ করবে বলেও করনি তোমরা । আমাকে ক্ষমা করো ভাই আমি টাকা দিতে পারবোনা ।
তবে আমি যাই অনেক বেলা হলো এবার কাজে লেগে পড়ি । আমি চলি ভাইরা ।

Rupkothar Golpo 2022


এভাবে রামু ভাই চলে গেল ।
এভাবে পাশের লোক গুলো তখন বললে দেখলে দেখলেই রামুর কত গরম? টাকা আছে বলে মুখে ঝামা ঘষে দিয়ে চলে গেল । আর যাই বল না ভাই আমাদের মধ্যে একমাত্র রামু ভাই বিয়ে না করে সুখে আছে । ওড়না না আছে সংসার আছে না বউ ।


হ্যাঁ ঠিক বলেছ তাইতো ওর কোন চিন্তাই নেই ।
তা বলে কি আমাদের টাকা ধার দেবে না উল্টে আমাদের কথা দু কথা শুনিয়ে চলে যাবে । এটা কখনোই হতে পারেনা ।
ঠিক বলেছো ভাইয়া তো এখন কি করা যায় । ( Bangla Rupkothar Golpo 2022 )


দ্বারা আর আবার রামু ভাইকে এবার দেখাচ্ছি মজা ।
কী করবে শুনি এবার?
শোন তাহলে,
তারা ফুসুর ফুসুর করে একটা যুক্তি করল যে এবার রামবাবুর সব ফসল নষ্ট করবে ।

এই করতে করতে চাই দিন তারা কাটিয়ে দিল তার পরদিন সকালে যখন রামবাবু খেতে কাজ করছিল তখন তারা রাম বাবুর কাছে গেল ।
এদিকে রামবাবু সব আবর্জনা পরিষ্কার করে জমিকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে লাগান দেওয়ার কথা ভাবছে । এই করে চলে যায় খাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে । ( Bangla Rupkothar Golpo )


এদিকে শ্যাম চাঁদ এরা দলবল নিয়ে এসে । রামবাবুর ক্ষেত নষ্ট করে চলে যাই ।
রামবাবু যে সব আবর্জনা পরিষ্কার করেছিল সেই সব আবর্জনা আবার সেই জমিতে ফেলে দিল । তারপর তারা বলল কে রামবাবু কাল সকালে না যখন লাঙ্গল দিতে আসবে তখন তার মুখটা দেখতে হবে কেমন করে । এই এই দৃশ্য দেখার জন্য আমার দু চোখ যেন ছটফট ছটফট করছে । হাহাহাহা ॥

রামবাবু বলদ আর একটা লাঙ্গল দিয়ে জমির উদ্দেশ্যে রওনা দেয় । জমিতে এসে রামবাবু দেখে তো পুরো অবাক ।
জমি দেখে রামবাবুর চোখ কপালে উঠে গেল । একই গতকালই তো সব নোংরা আবর্জনা আমি সব জমি থেকে পরিষ্কার করে গেছিলাম তো এসব কে করল । রাতারাতি আবর্জনাগুলো এভাবে পুরো জমিতে কিভাবে ছড়িয়ে গেল ।


তখন তাদের এই মধ্যে শ্যামবাবু এসে আবার রামবাবুকে বলল কি হয়েছে ভাই রামবাবু তোমার মুখ দেখে মনে হচ্ছে কিছু হয়েছে ।
তোমার মুখ দেখে মনে হচ্ছে তুমি ও আমাদের মতন চিন্তায় আছে !
দুর রাম বাবর ভাই এর চিন্তা কিসের । ওর তো কোনো সংসারেই নেই । সংসার নেই তো কি হয়েছে ? চাষের জমি তো আছে? হাহাহাহা ।

তখন রামবাবু মুচকি হেসে বলল চিন্তা বলেছেন তা যখন সমস্যা আছে তখন তো সমাধানও আছে । আর সমাধানের একটাই উপায় সেটা হলো পরিশ্রম । এই বলে সে আবার আবর্জনা পরিষ্কার করতে লাগলো । এই দেখে আবার শ্যাম বাবু ও তার দলবলের মাথা গরম হয়ে গেল । তারপরে সে আবার লাঙ্গল দিয়ে চাষ শুরু করে দিল । ( Bangla Rupkothar Golpo )

দেখতে দেখতে রামবাবুর ফসল শস্য শ্যামলা ফুলে উঠেছে । তাই দেখে শ্যাম বাবু ও তার দলবলের খুব হিংসে হচ্ছে ।
দেখতে দেখতে এদিকে পুজো এসে গেল ।
দেখছিস তোরা দেখছিস রামবাবুর জমিতে ধান কেমন পাকতে শুরু করেছে । হবেই তো রামবাবু যে রোজ নিয়ম করে জমির দেখাশোনা করে তাইতো সবার আগে পেকেছে ।

New Rupkothar Golpo


রামবাবুর জমি থেকে সবার আগে ফসল উঠবে তোমরা সবাই জানো প্রথম দাম বাজারে সব থেকে বেশি । কি বল কি তোমরা না না না না এই সব কিছুতেই হতে দেওয়া যায় না ।
এ কিছুতেই হতে দেওয়া যাবে না। এবার কি করে রামবাবুর পিছনে লাগবি সেটা বল আগে । তবে শোন তবে শোন তোরা আয় ।

দেখতে দেখতে রাত হয়ে গেলো যখন মধ্যরাত্রি তখন শ্যামবাবু তার বন্ধুগণ । মাঝরাতে রামবাবুর খেতে লাঙ্গল নিয়ে গেল পাকা ধানের উপর লাঙ্গল চালিয়ে দিল ।
পরের দিন এসে রামবাবু যখন খেতে দেখলো রামবাবু কপালে হাত দিয়ে মাটিতে বসে পরলো । হাই হাই একি আমার হলো । আমার একি সর্বনাশ হয়ে গেল?


আমার এত বড় ক্ষতি করল কে ? তখন দুষ্টু লোক গুলো এসে রামবাবুকে জিজ্ঞেস করল কি হয়েছে ভাই ?
তখন নাম বাবু তাদেরকে বললো দেখো না ভাই আমার খেতে কি অবস্থা?
তাইতো বলি ভাই সংসার করো সংসার করো? সংসারের জ্বালায় রাতে জেগে থাকতে হতো তখন তুমি মাঠে এসে বসে থাকতে । তখন তোমার এত বড় ক্ষতি হত না । ঠিক বলেছিস তারা আরাম হলো হারাম । হাহাহাহা !


নাও এবার বোঝো জ্বালা ।
তখন রামবাবু মনে মনে ভাবতে লাগল এরা কি করে জানল যেসব রাতেই হয়েছে । রাম বাবু তাদেরকে কিছুই বলেনি কি কিভাবে কখন হয়েছে । তখন রামবাবু ঠিক অনুমান করল যে শ্যাম বাবু রায় তার ফসল নষ্ট করছে । আমি যেটা ভাবছি সেটাই সত্যি । ( Bangla Rupkothar Golpo 2022 )


আমি বুঝতে পেরেছি এইসবই টাকা না ধার দেওয়ার প্রতিশোধ ।
ঠিক আছে নাও তোমরা প্রতিশোধ । আমার নাম রাম নাথ সিং । আমিও কখনো চুপ করে থাকার মানুষ না । হাহাহাহাহা ।


একি একি রামবাবু তোমার এত বড় ক্ষতি হয়েছে আর তুমি দাঁত বের করে হাসছো । এই দেখে শ্যাম বাবু ও তার লোকজন মনে মনে বলতে লাগল এই সব দুঃখ কষ্ট দেখে রামবাবু পাগল হয়ে গেল নাকি । তাইতো মনে হচ্ছে ভাইয়া না তো এই বিপদে কেউ দাঁত বের করে হাসে । হাহাহাহা নাগো না ।
আমিতো হাসছি একটা অন্য কারণে?


কি কারনে রাম । আমি গতকাল রাতে স্বপ্নে মা দুর্গার আদেশ পেয়েছি মা দুর্গা বললেন বাজারে জমির ধানের দাম পাবি না । শস্যের চাষ করতে এসে দেখি কে আমার কাজ সহজ করে দিয়ে চলে গেছে ।

যাই এবার আমি শস্যের চাষ এর ব্যবস্থা করি ।
তখন তাদের মধ্যে আবার প্রচুর প্রচুর শুরু হলো এটা কেমন হলো ভাই । আমরা অজান্তেই রামবাবুকে সাহায্য করে ফেললাম । এবারে কি করবো আমরা ।

New Rupkothar Golpo 2022


ওইযে রামবাবু নিজের মুখে বলে গেল এই জমিতে সর্ষের চাষ করবে । কাল সকালে জমিতে এসে রামবাবু চোখে সর্ষেফুল দেখবে ।

এই বলে তারা আবার মাঝরাতে নিজের নিজের একটা করে বালটি নিয়ে রামবাবুর খেতে দিকে রওনা দিল । আর পুকুর থেকে বালতিতে জল ভরে রামবাবুর খেতে ঢালতে শুরু করলো । দেখতে দেখতে রামবাবুর ক্ষেত্রে একটা পুকুরে পরিণত করল ।

এই করতে করতে তাদের প্রায় ভোর হয়ে গেল ।
তারা দেরি না করে বাড়ি চলে গেল ।
সকালে যখন ফেরাবার রামবাবু এল তখন শ্যাম বাবু ও তার দলবলের ঘুম ভেঙে গেল । যাই বাড়ি যাই এবার । তাদের মধ্যে একজন বলল বাড়িতেই পড়ে যাবি আগেও দিকে তাকিয়ে কান্ডটা দেখ যে রাম বাবু কি করছে ?


তারা দেখল যে রামবাবু একটা হাড়ি নিয়ে আছে । তারা তখন আবার রাম বাবুর কাছে গেল এবং তাকে জিজ্ঞেস করছিল কী হয়েছে রামবাবু আবার !
কি হয়েছে রামবাবু তোমার মাথাটাকে একেবারে গেছে নাকি ।


আমি কিছু করিনি ভাই করেছি আমার শত্রুরা । ওই রাতের অন্ধকারে আমার জমিতে জল ঢেলে দিয়েছে । যাতে আমি শসা চাষ না করতে পারি । হ্যাঁ হ্যাঁ হ্যাঁ হ্যাঁ!


এতে তো তোমার অনেক কষ্ট হওয়া কথা রামবাবু যে তুমি শস্যের চাষ করতে পাবে না । তা তুমি কি না দাঁত বার করে হাসলো । তুমি কি একেবারে পাগল হয়ে গেলে নাকি ?


আমি পাগল নয় গো বাবু পাগল আমার শত্রুরা ?
আমার নাম রাম নাথ সিং । কথিকা ওনার নামে আমার শত্রুরা আমার অনেক বড় লাভ করে দিয়েছে । অনেক বড় সাহায্য করে গেছে ।
সেটা কি করে শুনি আমরা?


তাহলে আমি বুঝিয়ে বলছি তোমাদেরকে শোনো তোমরা?
আমার সঙ্গে সঙ্গে তোমরা নিশ্চয়ই শস্যের চাষ করতে ।
তা করতাম ।

bengali rupkothar golpo


জ্যোতি মাঠে শস্যের চাষ বেশি হতো তো মাঠে দামও কম পেতাম ।
এটা ভাবতে ভাবতেই আমার সন্ধ্যা হয়ে গেল । তারপর সকালে মাঠে এসে দেখি আমার জমিতে এক কোমর জল জমে গেছে । তখনই আমার মাথায় একটা বুদ্ধি খেলে গেল ।
কি বুদ্ধি ভাই রাম বাবু ?


এই জমিতে আমার এক কোমর জলের মাছ চাষের বুদ্ধি । হাহাহাহা । আর তাছাড়া আমাদের এখানে তো কেউ মাছ চাষ ও করেনা? আর আমি ও এবার থেকে জমা জলের মাছ চাষ করব ? আর অনেক টাকা রোজগার করব । আর আমি যদি জানতে পারি যে আমার জমিতে কে জল ঢেলেছে তাদের বাড়িতে আমি কেজি করে মাছ দিয়ে আসব । তারা কত মেহনত করেছে আমার জমিকে একটা পুকুর বানাতে কত জল না ঢেলে দে ।


তারা মনে মনে বলতে লাগল তার মানে আমাদের এত পরিশ্রম সব বেকার । সব মেহেনাত আমাদের জলে গেল। আমার নাম রাম নাথ সিং । আমি নিয়মিত মাথায় বুদ্ধি চাষ করি । আর যতদিন মাথায় বুদ্ধি আছে আমার ততদিন কেউ কোন ক্ষতি করতে পারবেনা ।


তাই বন্ধুরা আপনাদেরকে বলে ডাকে যে যতদিন মাথায় বুদ্ধি থাকবে ততদিন আপনার কেউ ক্ষতি করতে পারবে না তাই বন্ধুরা বলছি যে আগে আপনার বুদ্ধির উপরে চার্জ করুন তারপরে কোন কিছু করবেন ।

তো বন্ধুরা Bangla Rupkothar Golpo 2022ধানের ক্ষেতে মাছ চাষ একটি রুপকথার গল্প টি এখানে শেষ করলাম। আমাদের আজকের New Rupkothar Golpo 2022 টি আপনাদের কেমন লেগেছে অবশ্যই নিচের কমেন্ট করে জানাবেন । আর নিয়মিত এরকম rupkothar golpo in bengali গল্প পড়তে চাই পেতে আমাদের সাথে থাকবে।

গল্প টি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন

2 thoughts on “Best Ek Bangla Rupkothar Golpo 2022 – ধানের ক্ষেতে মাছের চাষ”

Leave a Comment