Cinderella Golpo Ek Rupkothar Bangla Cartoon 2022

আজকের আলোচনার বিষয় হচ্ছে Cinderella Golpo Ek Rupkothar Bangla Cartoon 2022 . তো বন্ধুরা এই পোস্টে জানতে পারবেন যে কিভাবে একটা মেয়ের উপর অত্যাচার করা হয় । কিন্তু সেই মেয়েটা সৎ পথে থাকে এবং অবশেষে সে এক রাজকুমারী তে পরিণত হয় সেই রূপকথার গল্প এই গল্পটি আপনার জানতে পারবেন । তবে চলুন জেনে নেওয়া যাক আজকের গল্পটি ।

Cinderella Golpo

Cinderella Golpo Ek Rupkothar Bangla Cartoon 2022
Cinderella Golpo Ek Rupkothar Bangla Cartoon 2022

অনেকদিন আগে একটা গ্রামে একজন ধনী লোক থাকতো । তাদেরকে একটা সুন্দর মিষ্টি আর দয়ালু মনের একটা মেয়ে ছিল । তার মেয়ের নাম হলো সিনড্রেলা ।
তার কিছুদিনের মধ্যে ভদ্রলোকের স্ত্রী মারা যায় । আর তার মেয়েকে নিয়ে একাই সংসার চলতে থাকে ।


তিনি কি কিছু দিন যেতেই সিদ্ধান্ত নেন যে তিনি আবার একটা বিয়ে করবেন তাঁর এই মেয়েকে দেখাশোনা করার জন্য । তিনি ভেবেছিলেন তার নতুন স্ত্রী তার এই ছোট্ট মেয়েটাকে নিজের মেয়ে বলে আপন করে নেবে ।
কিন্তু যাকে বিয়ে করেছেন সে একজন বিধবা মহিলা ছিল তারও সিনড্রেলার বয়সের দুটো মেয়ে ছিল । ( Cinderella Golpo )


কিন্তু ভদ্রলোকের নতুন স্ত্রী প্রচন্ড রাগী আর যদি ছিল তাই সে cinderella কে দিয়ে বাড়ির কাজের মেয়ের মত করে খাটাতো ।
সেই ভদ্রলোক এটি খুব ধূত আর স্বার্থপর মানুষ ছিলেন। এবং তার দুই মেয়ে হয়েছিল তারই মত নেই যে সিনড্রেলা কে একেবারে পছন্দ করত না এবং তার ওপর অত্যাচার করত ।


এই তিনজনের এই অভদ্র তাই ভদ্রলোক এতই দুঃখ তাহলে যে নিজের কাজের বাহানায় দূরে চলে গেলেন সে এত কষ্ট তার এই মেয়ের আর দেখতে পাচ্ছে না ।( Cinderella Golpo )


কিন্তু তার মিষ্টির মেয়েটিকে রেখে গেলেন এই জলজ্যান্ত দুষ্টু বউয়ের কাছে লোকটি মনে মনে ভাবল যে আমি আর কিছুদিন পরেই এসে আমার মেয়েকে এখান থেকে নিয়ে যাব আর সুন্দর একটা রাজকুমারের সাথে বিয়ে দেব । তাই সে কিছু না বলেই এ বজ্জাত স্ত্রীর কাছে তার এই সুন্দর ফুটফুটে মেয়েটাকে রেখে গেল সে জেনেও না জানার ভান করে চলে গেল ।

সেই মিষ্টি সিনড্রেলা মেয়েটি তার বজ্জাত মা ও তার দুটি দুষ্টু বোন কেউ খুবই ভালবাসত । তাদের সঙ্গে সে ভদ্র ব্যবহার করত কিন্তু তারা কখনও এটাই পাত্তাই দিতো না এবং তার ওপর অত্যাচার করত । এই করতে করতে তারা তাকে দাসি বানিয়ে ফেলেছিল । মাঝে মাঝে দাস এর থেকেও বেশি অত্যাচার করত তারা । ( Cinderella Golpo )

এমনকি তার নামও পাল্টে দিলো নাম রাখল সিনডোলা । কারণ কাঠের উনুনের ছাই মানে সেন্ডেল পরিষ্কার করতে যেয়ে তার শরীরের রং একেবারে কালো হয়ে যেত ।


আর তা দেখে তার দুই বোন খুবই হাসাহাসি করত ।
আর তাকে বলতো তোমার মুখে সবসময় ভুলে লেগে থাকে।
আমরা তোমাকে সিনডেলা বলে ডাকবো।

Cinderella Bangla Golpo


একদিন রাজার দ্রুত ওই বাড়িতে এলো । আর এটা ঘোষণা করল যে । তাদের রাজ্যে যেসব মেয়েরা থাকে তাদেরকে একটা রাজার পার্টিতে কাল সন্ধেবেলায় আমন্ত্রণ করা হয়েছে । ওনাদের ছেলে মানে রাজপুত্র তার নিজের জীবন সঙ্গিনী খুঁজে নেবে এবং সে হবে এ রাজ্যের আগামী রানী । এই আমন্ত্রণ শুনে সিনড্রেলার বজ্জাত মা মহাদুস্টু বোন দুটি খুবই আনন্দে লাফাতে শুরু করে । আর মনে মনে তারা নিজেকে রানী ভাবতে থাকে ।

আর তারা মনে মনে ভাবতে থাকে কি আনন্দ রাজকুমারের পার্টিতে আমরা যাব রাজমহল দেখতে আর সেখানে রানী হয়ে আমি থাকবো এক বোন বলে আমি থাকব আর এক বোন বলে আমি থাকবো । এই করতে করতে তাদের মধ্যে তর্ক বিতর্ক শুরু হয়ে যায়। তখন তার মা বলে কি তোরা চুপ কর তোদের দু’জনকেই আমি এক্কেবারে সুন্দর রাজকুমারীর মত সাজিয়ে দেব আর তোদের মধ্যে যাকে রাজকুমার পছন্দ করুক না কেন সেই হবে রানী । ( Cinderella Golpo )


একজন পরে আমি রাজকুমারের সাথে ডান্স করব আর একজন বলে আশা করি উনি আমাকে বেছে নেবেন ।
তারাও অনুষ্ঠানে যাওয়ার জন্য একেবারে সুন্দর উৎসুক হয়ে পরলো ।

সিনড্রেলার মা নতুন নতুন একেবারে সুন্দর পোশাক কিনে আনল তার নিজের দুই মেয়ের জন্য। কিন্তু cinderella এর জন্য কোন পোশাকে আনেনি তার সৎ মা । ( Cinderella Golpo )

তখন cinderella বলল মা আমিও অনুষ্ঠানে যেতে চাই আমিও রাজপ্রাসাদ দেখতে চাই । আমিও নতুন কিছু পড়ে যেতে চাই । আমার এই জামাগুলো ছাড়া পড়ার মত আর কিছুই নেই ।


তখন তার সৎ মা বলল সিনড্রেলা এই জামাগুলো তোমার জন্য সঠিক কারণ তুমি এই বাড়ির দাসী । তখন তার সৎ মা বলল যাও তুমি তাড়াতাড়ি তোমার দুই বোনকে ভালো করে সাজিয়ে দাও আর বাড়ির সব বাসনপত্র পরিষ্কার করে রাখবে আমরা এসে রাতের খাবার খাবো । ( Cinderella Golpo )

আর তখন তার সৎ মা বলল আর তোমার এটাও জানা উচিত যে দাসীরা কখনও রাজপুত্রের সাথে ডান্স করে না তখন তার 2 সৎ বোন হাসতে থাকে তার ওপর ।
তখন বেচারী cinderella বাড়ির উপর ঘরে নিজের ঘরে বিছানায় শুয়ে শুয়ে একা একা কাঁদতে শুরু করে । আর বাকিরা তাকে ফেলে অনুষ্ঠান চলে গেল ।


তারপর হঠাতই এক সুন্দর একটা প্রজাপতি এল তার ঘরে । তারপর সেই প্রজাপতিটা সুন্দর একটা পরী রূপ নিল । তখন তাকে বলল হ্যালো cinderella । তুমি কাঁদছো কেন ?
তখন সিনড্রেলা জিজ্ঞেস করল আপনি কে ?

cinderella cartoon bangla cartoon


তখন পড়িতে বলল আমি তোমার পরি মা ? তুমি কি অনুষ্ঠানে যেতে চাও ।
তখন খুশিতে একটু তার মনটা উৎসুক হয়ে উঠল । কিন্তু তারপরই মাকে জিজ্ঞেস করলো আমি কিভাবে সেখানে যাব সেখানে গেলে তো আমার সৎ মা ধরে ফেলবে । আর বলল যে আমার পড়ার মতো কোনো সুন্দর একটা জামা নেই আর যাওয়ার মতো কোন একটা গাড়ি ও নেই আমার কাছে তা আমি কি করে ওখানে পৌঁছাবো ।


তখন তার পরী বলল তোমার যা দরকার তুমি তাই পাবে তুমি অনুষ্ঠানে যেতে পারবে । তুমি রাজকুমারের সাথে ডান্স করতে পারবে । যে আমি তোমার উপর আমি আমার যাদু ছড়ি ঘুরাবো । ( Cinderella Golpo )


তখন পড়ি মা তার সেন্টারের উপর সুন্দর জাদুর ছড়ি ঘুরিয়ে দিলো এবার সত্যি কুৎসিত কালো ডেস গুলো সুন্দর অপূর্ব নতুন একটা ড্রেস তৈরি হলো আর এবং তাকে একেবারে এক রাজকুমারীর মত সাজিয়ে দিলো ।
তার জুতোগুলো সুন্দর কাচের জুতো তৈরি হলো । তখন সিনড্রেলা তার চেহারা কাচের আয়নাতে দেখে সে নিজেই মুগ্ধ হয়ে গেল ।


এর পরপরই সিনড্রেলা কে নিয়ে তাদের বাগানে গেল । এরপর পরই তার যাদু ছড়ি ঘোরানো আর একটা কুমড়ো কে একটা সুন্দর একটা সোনালী গাড়ি তে পরিণত করল । এবং বাগানে থাকা ইঁদুরদের বানিয়ে দিল গাড়িটানা ঘোড়া । এবং একটা বড় ইঁদুর কে বানালো গাড়ির গাড়োয়ান । এবং একটা টিকটিকি কে বানিয়েছিল তার রক্ষী ।( Cinderella Golpo )


তখন সিনড্রেলা বলল কি এবার তাহলে আমি অনুষ্ঠানে যেতে পারি । আপনাকে অনেক অনেক ধন্যবাদ । ।
আনন্দ করো সিনড্রেলা । তবে পরী মা বলল আমার জাদু মধ্যরাত অবধি কাজ করবে তুমি রাত বারোটার আগে নিজের বাড়িতে ফিরে আসবে । আর এই যে সুন্দর জামাটা তুমি পড়ে আছো আর এই দারোয়ান আর এই গাড়ি সব আবার নিজের অবস্থায় ফিরে আসবে তাই রাত বারোটার আগে তুমি তোমার নিজের জায়গায় চলে আসবে ।
তখন সিনড্রেলা বলল আমি মাঝ রাতের আগেই ফিরে আসবো পরী মা ।

তখন সিনড্রেলা অনুষ্ঠানে যাওয়ার জন্য রওনা হয়ে গেল । তখন রাজপ্রাসাদে পৌঁছে তাকে এত সুন্দর দেখতে লাগছে যে সেখানকার সবাই তার দিকে হা করে তাকিয়ে থাকল । রাজপুত্র তাকে দেখে এতটাই মুগ্ধ হলো যে তাকে সরাসরি এসে ডান্স করার নিমন্ত্রণ দিয়ে দিলো এবং তার সাথে ডান্স করতে লাগলো । ( Cinderella Bangla Golpo )


তখন রাজপুত্র বলল আমি কি আপনার সাথে নাচতে পারে ।
তখন সিনড্রেলা বলল হ্যাঁ ।
তখন রাজপুত্র আর সিনড্রেলা চোখে চোখ মিলিয়ে তারা মুগ্ধ প্রেমে আবদ্ধ হয়ে ডান্স করতে লাগলো । রাজপুত্র সিনড্রেলা থেকে চোখ এক্কেবারে সরাচ্ছে না । সিনড্রেলা কে কেউ চিনতে পারলো না এমনকি তার সৎ মা ও দুষ্টু বোন দুটিও না ।

cinderella rupkothar golpo


এবং এদিকে সিনড্রেলা ও রাজকুমারের সাথে ডান্স করতে হবে মনে মনে খুব খুশী হলো । এদিকে রাজপুত্র মনে করেন সিনড্রেলা তার দেখা সবথেকে সুন্দর মেয়ে ।
অপরদিকে তার সৎ মা ও দুই বোন নিজেদের মধ্যে জিজ্ঞাসা করতে থাকে কি ওই মেয়েটা কে। রাজপুত্র তো ওর সাথে শুধু নাচ করতে চায় । তার এক বোন বলল আমি তো আগে কখনও তাকে দেখিনি । ও নিশ্চয়ই কোন রাজ্যের রাজকন্যা হবে । নাতো কই ধনী কেউ হবে ।


এদিকে রাজপুত্র সাথে নাচতে নাচতে সিনড্রেলার সময় একেবারে কিভাবে যে চলে গেল সিনড্রেলা বুঝতে পারল না ওর দেখতে দেখতে বারোটা বাজতে শুরু করলো ।
তখন সিনড্রেলার মনে পড়ল যে তাকে মাঝরাতে মধ্যে বাড়ি ফিরে যেতে হবে না তো তার সব রহস্য ধরা পড়ে যাবে তাই সে সেখান থেকে খুব জোরে পালাতে শুরু করলো । ( cinderella rupkothar golpo )


আমাকে ক্ষমা করবেন রাজকুমার আমি আর এখানে থাকতে পারবো না আমাকে বাড়ি ফিরে যেতে হবে । আর সে তার গাড়ির দিকে রওনা দিল । পিছন থেকে রাজকুমার ও তার পিছন পিছন এসে ডাকতে শুরু করলো দাঁড়াও দাঁড়াও ।


সিনড্রেলা জোরে ছুটতে ছুটতে তার ডান পায়ের জুতোটা খুলে গেল এবং সিঁড়ি তে পড়ে থাকল । পেছন থেকে রাজকুমার বলে উঠলো আপনার নামটা তো বলে যান । আর আপনি কোথায় থাকেন? যাতে আমরা আবার দেখা করতে পারি । কিন্তু সিনড্রেলা কোন পাত্তা না দিয়েই সেখান থেকে দূরত্ব তার বাড়ির দিকে রওনা হলো । ( cinderella rupkothar golpo )


সে তার জুতো ফেলে সেখান থেকে পালিয়ে এল । আর মাঝ রাস্তায় আসতেই তার সময় একেবারে শেষ এবং সেখানেই তার গাড়িটা কোমল রূপ নিলো এবং গাড়ির ঘোড়াগুলো তার নিজের রুপে মানে ইঁদুরের রূপে চলে এলো এবং সিনড্রেলার সেই কালো ছাই মাকা চেহারা ফুটে উঠল ।

সিনড্রেলার দ্রুতগতিতে তার রথ বাড়ি ফিরল তখন ঘড়ির কাটাই ঠিক রাত বারোটা বাজে । তখন এসব জাদু ফুরিয়ে গেল । শুধু সিনড্রেলার পায়ে থাকা সেই জুতোটা আর চেঞ্জ হলো না । তার পায়ের কাছে জুতোটা একই রকম হয়ে গেল । ( cinderella rupkothar golpo )

অপরদিকে রাজকুমার সেই ডান পায়ের জুতোটা নিয়ে খুব চিন্তায় পড়ে গেল এটা কার্যত কোথায় থাকে এই মেয়ে দেখতে অপূর্ব ইত্যাদি ইত্যাদি তাঁর মনে প্রশ্ন জাগতে শুরু করলো । এবং তাকে খোঁজার জন্য রাজকুমার তার সমস্ত চেষ্টা চালাতে শুরু করলো ।

রাজকুমারের রাজদূত বাড়ি বাড়ি গিয়ে শেষ প্রত্যেকটা গ্রামের মেয়েকে পরানোর চেষ্টা চালিয়ে গেল ।
এভাবে এক সপ্তাহ ধরে করার পর চার ভাগের তিন ভাগ গ্রাম তারা শেষ করে ফেলেছে । আর মাত্র 5 টা ঘর আছে ‌ । এদিকে দেহরক্ষীরা একেবারে হতাশ হয়ে পড়েছে আর রাজকুমার বলল শেষে এই পাঁচটা ঘর তোমরা একবার চেক করে এসব এবং এ 5 টা ঘর চেক করতে রাজকুমার স্বয়ং গেল ।

cinderella cinderella golpo


পরদিন রাজদূত আবার এলো এবং সঙ্গে রাজপুত্র এসেছে । সেই সর্বশেষ বাড়িতে ঢুকলো সেই বাড়িতে মোট তিনজন মেয়ে আছে সেটা আপনারা অবশ্যই জানেন ।

সিনড্রেলার 2 দুষ্টু সৎ বোন রাজকুমার কে দেখে খুব উতসাহ হল এবং মনে মনে বলতে লাগল রাজকুমার এসেছে । অনি নিশ্চয় আমাকে বিয়ে করতে চান । অপরজন বলে না আমাকে । কিন্তু সামনে থাকে রাজদূতের হাতে সেই একপাটি জুট । যা সিনড্রেলার পা থেকে খসে পড়ে ছিল ।


তখন রাজদূত বলল এই জুতোটা যার আমরা তাকে খুঁজছি । এই জুতোটা যার পা হবে রাজকুমার তাকেই বিয়ে করবে ।
তখন সিনড্রেলার এক দুষ্টু বোন বলে এই যুদ্ধটা আমার , কিন্তু তার পায়ের ম্যাচ করেনা তার পা অনেক ছোট । আর অপর বোনের পায়ে ঢুকে না ছোট ।
তখন রাজপুত্র খেয়াল করেন সিনড্রেলা একটা দেওয়ালের কোণে দাঁড়িয়ে আছে । যদিও সেদিন তাকে সে রকম দেখতে লেগেছিল কিন্তু তার থেকে আজ অনেক অন্যরকম । রাজপুত্র তার দিকে এগিয়ে গেল । এবং রাজদূত কে বলল সেই জুতোটা তার পায়ের সামনে রাখতে । ( cinderella rupkothar golpo )


রাজকুমার বলল আপনি কি জুতো টা দয়া করে পড়বেন ।
যখনই জুতাটা cinderella পড়ল তখন সবাই অবাক হয়ে গেল । তখন রাজকুমার বলল আপনি সে মেয়ে যার সাথে আমি গতকাল রাতে নাচ করেছিলাম । আপনি আমার রাজকুমারী ।


তারপরে হঠাৎ সেই পরি আবার সেখানে উপস্থিত হল আর বলল হ্যাঁ । তখন সিনড্রেলা কে সেই পরি আবার সেই রাতের চেহারা দিয়ে দিল ।
এরপরে সিনড্রেলা ও রাজপুত্রের বিয়ে হল । এবং তারা দুজনে সবাইকে তাদের বিয়েতে আমন্ত্রণ জানালো । কাউকে বাদ দিল না সিনড্রেলা তার সৎ মা সৎ বোন এবং তার বাবাকে ডাকলো । এই ভাবে সিনড্রেলা ও রাজপুত্র তাদের সুখের সংসার গড়ে তুলল । ( cinderella rupkothar golpo )


এই গল্পটা থেকে আপনাদের কি শিক্ষা হলো তা অবশ্যই বুঝতে পেরেছেন । যদি না পারেন তো একবার ভালোভাবে বুঝিয়ে দিন গল্পটা বোঝানো হয়েছে যে আপনি যদি সৎ পথে থেকে সৎ ভাবে কাজ করে যান তো ঈশ্বর আপনার সহায় হবেন ।

গল্প টি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন

Leave a Comment