ফেব্রুয়ারি মাসের সম্বন্ধে কিছু অজানা তথ্য । February kon din ki day 2022

হ্যালো বন্ধুরা আমরা জানতে চলেছি ফেব্রুয়ারি মাসের সম্বন্ধে কিছু অজানা তথ্য । যদি আপনি জানতে চান এই পোস্টটি শেষ পর্যন্ত দেখতে থাকুন ।

তো বন্ধুরা আমরা তো প্রতিনিয়ত মাছের রাজা ইলিশ কে বলেই থাকি কিন্তু জানেন কি মাসের রাজা কোনটিকে বলা হয় এটি হয়তোবা আমরা জানি না তবে মাসের রাজা ফেব্রুয়ারি মাস কে বললে হয়তো কোন ভুল বলা হবে না। আমাদের কাছে ফেব্রুয়ারি মাস হচ্ছে ফেব্রুয়ারি মাস হচ্ছে মহান ভাষা হিসাবে পরিচিত থাকলে এই মাসে রয়েছে বিভিন্ন দিবস। কিন্তু বন্ধুরা এখনও অনেকেই জানে না যে অনেক অজানা তথ্য লুকিয়ে আছে এই February month . ফেব্রুয়ারি মাসের দিবস সমূহ সম্পর্কে আপনি আগে না জানলে আজকে জানার পর অবাক হতে বাধ্য।

ফেব্রুয়ারি মাসের সম্বন্ধে কিছু অজানা তথ্য

তো বন্ধুরা সাধারণ মানুষের মতে ফেব্রুয়ারি মাসে টি হচ্ছে এক কথায় ভাষার মাস একই সাথে ভালোবাসার মাস, এই মাসের 14 তারিখে বিশ্ব ভালোবাসা দিবস আমরা সবাই জানি । এছাড়াও এ মাসে রয়েছে অনন্য ভালোবাসার দিবস দিনগুলি। তবে চলুন জেনে নেই ফেব্রুয়ারি মাসের দিবস সম্বন্ধে সম্পূর্ণ তালিকা।

 kon din ki dibos , kon din ki day , কোন দিন কোন দিবস , কোন দিন কি ডে , আজকে কি ডে , আজ কি ডে , আজ কি দিবস , Valentine day 2022 , Valentine Week 2022 , valentine month 2022 , Rose day , propose Day , Chocolate Day , Teddy Day , promise Day , kiss Day , Hug Day , VALENTINE DAY , Slap day , kick day , perfume Day , February kon din ki day , February day list 2022 Bangla
February kon din ki day

১ ফেব্রুয়ারি বিশ্ব হিজাব দিবস

২ ফেব্রুয়ারি বিশ্ব জলাভূমি দিবস

৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবস

১২ ফেব্রুয়ারি বিশ্ব ডারউইন দিবস

১৩ ফেব্রুয়ারি বিশ্ব রেডিও দিবস

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস ভালোবাসা দিবস বা সেন্ট ভ্যালেন্টাইন’স ডে এবং সুন্দরবন দিবস

১৫ ফেব্রুয়ারি বিশ্ব শিশু ক্যান্সার দিবস

২০ ফেব্রুয়ারি সামাজিক ন্যায়বিচার দিবস

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস

২২ ফেব্রুয়ারি বিশ্ব স্কাউট দিবস

ফেব্রুয়ারি মাসে আমরা সবাই জানি যে প্রেম-ভালোবাসার দিবস হিসেবে পরিচিত চলুন । ফেব্রুয়ারি মাসে ভালোবাসার প্রেমের কোন কোন দিবসগুলো পালন করা হয় তার সংক্ষিপ্ত একটি ছোট তালিকা দেখে নেওয়া যাক। এটি শুরু হয় বন্ধুরা 7 ফেব্রুয়ারি গোলাপ দিবস হিসাবে আর এটি শেষ হয় একুশে ফেব্রুয়ারি ব্রেক ডে হিসেবে। তো বন্ধুরা নিচের জেনে নেই অবশ্য সম্পূর্ণ তালিকাটি ।

February 8 – Rose Day (গোলাপ দিবস)

February 8 – Proposal Day (প্রস্তাব দিবস)

February 9 – Chocolate Day (চকলেট দিবস )

February 10 – Teddy Day (টেডি ডে)

February 11 – Promise Day প্রমিস ডে (কথা দেওয়ার দিবস)

February 12 – Kiss Day (চুম্বন দিবস)

February 13 – Hug Day (আলিঙ্গনের দিবস)

February 14 – Valentine’s Day – ভ্যালেন্টাইন ডে (প্রেমের দিবস)

February 15 – Slap Day (চর মারার দিবস)

February 18 – Kick Day

February 16 – Perfume Day

February 16 – Flirting Day

February 19 – Confession Day

February 20 – Missing Day

February 21 – Break Day

এবারের ফেব্রুয়ারি মাস কী বিশেষ ?

ফেব্রুয়ারি মাস হচ্ছে এমন একটা মাস । যে মানুষটা খুবই গুরুত্বপূর্ণ মাস । এ মাসটাই চাকরিজীবীদের জন্য খুব আকর্ষণীয় একটা মাছ কেন না তাদেরকে মাত্র 28 দিন কাজ করতে হয় পুরো মাসের বেতনের জন্য । কারণ প্রতি মাসের থেকে দুই তিন দিন কম কাজ করতে হয় এই মাসে । তাছাড়া অপরদিকে যেটি অজানা তথ্য টি হলো সেটি হল কারণ এই ফেব্রুয়ারি মাসে ৪ শনিবার, ৪ রবিবার, ৪ সোমবার, ৪ মঙ্গলবার, ৪ বুধবার, ৪ বৃহস্পতিবার এবং ৪ শুক্রবার রয়েছে। এ ধরণের ঘটনায় প্রতি ৮২৩ বছর পর একবার ঘটে।

এমন একটি সংবাদ সম্প্রতি ছড়িয়ে পড়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু ক্যালেন্ডারের হিসেব আর যুক্তি বলছে এ তথ্য পুরোপুরিই ভুল। ২০১২ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত প্রতিবছরের ক্যালেন্ডার হিসেব করে দেখলেই এই ভুল বের হয়ে আসবে। যেখানে ২০১২, ২০১৬ এবং ২০২০ সাল ছিলো লিপ ইয়ার। অর্থাৎ ২৯ দিনে ফেব্রুয়ারি মাস। এই তিনটি বছর বাদ দিলে এই সময় বাকি সবগুলো বছরেই ফেব্রুয়ারি মাসে আছে ৪ টি করে শনিবার, রবিবার, সোমবার, মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার।

সহজ যুক্তিও কিন্তু তাই বলে। লিপ ইয়ার বাদে ফেব্রুয়ারি মাসে ২৮ দিন থাকে। তাই যেদিনই মাস শুরু হোক পরিপূর্ণ চার সপ্তাহ থাকায় এ মাসে সপ্তাহের সব দিনই থাকবে চারটি করে।

তবে, ঠিক কী উদ্দেশ্যে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে সপ্তাহের সব বার চারবার করে থাকার সংবাদ ছড়িয়েছে তা এখনো জানা যায়নি। এই কথাটা বন্ধুরা আপনাদের মধ্যে কতজন জানেন তারা অবশ্যই নিচে কমেন্ট করবেন ।

ফেব্রুয়ারি মাসের উল্লেখিত দিবসগুলো উপরের নয় নিচের গুলো কেবলমাত্র আমাদের দেশেই পালিত হয় বলে এগুলোকে বলা হয়। ফেব্রুয়ারি মাসের দিবস সমূহ সম্পর্কে আপনার যেকোন প্রশ্ন আমাদের সাথে কমেন্টের মাধ্যমে অথবা আমাদের সাথে কন্টাক্ট পেজ website মাধ্যমে যোগাযোগ করতে পারেন৷ ।

আশা করি বন্ধুরা ফেব্রুয়ারি মাসের সমস্ত তথ্য আপনারা এই পোস্টে পেয়ে গেছেন । যদি তাছাড়া আপনাদের মনে কোন কমেন্ট থেকে থাকে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন ।

গল্প টি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন

Leave a Comment